1. admin@gangchiltv.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
কালিয়ায় মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। লোহাগড়ায় পুলিশের হাতে ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। প্রাণ রক্ষাকারী জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে দাকোপের শরিফস্। ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণ উদ্বোধন কিশোরগঞ্জ ডিবি কর্তৃক ১২০ (একশত বিশ) পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার। লোহাগড়ায় শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি। খন্ডকালীন শিক্ষক পূর্ব পদে বহাল শর্তে আদালত থেকে জামিন পেলেন প্রধান শিক্ষক। নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে নির্মাণের শুভ উদ্বোধন। কিশোরগঞ্জের ইটনায় ১০(দশ) কেজি গাঁজাসহ ১জন গ্রেফতার। নড়াইলের কৃতি সন্তান বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর জন্মবার্ষিকী পালিত।

মোংলা বন্দরে জাপান থেকে এলো বিলাসবহুল ৯২৬টি গাড়ি

  • প্রকাশের সময় : শনিবার, ২০ মে, ২০২৩
  • ১১১ বার পঠিত

 

 

বাগেরহাট প্রতিনিধিঃ

জাপান থেকে বিলাসবহুল গাড়ির একটি চালান মোংলা বন্দরে এসে পৌঁছেছে। শনিবার (২০ মে) দুপুর ২টায় বন্দরের ৮ নম্বর জেটিতে ৯২৬টি গাড়ি নিয়ে নোঙ্গর করে মালেয়শিয়া পতাকাবাহী ‘এমভি মালেয়শিয়া স্টার’ নামে জাহাজ। জাহাজ থেকে গাড়ির খালাস কাজও শুরু হয়েছে। মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ এই তথ্য জানায়।

বিদেশি জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টীম শিপের খুলনার ব্যবস্থাপক মোঃ ওহিদুজ্জামান বলেন, এই চালানে মোট ১৩৭৬ টি গাড়ি আমদানি করা হয়েছে। সেখান থেকে গত ১৮ মে ৪৫০টি গাড়ি চট্রগ্রাম বন্দরে খালাস করা হয়। বাকি ৯২৬টি গাড়ি মোংলা বন্দরের মাধ্যমে খালাস হচ্ছে। জাপানের এই গাড়ি সিঙ্গাপুরের একটি বন্দর থেকে লোড হয়ে গত ১২ মে ছেড়ে আসে জাহাজটি।

তিনি বলেন, বন্দরে আসা এসব বিলাসবহুল গাড়ির মধ্যে রয়েছে- এক্সিও, প্রিমিও, এলিয়ন, অ্যাকুয়া, প্যারাডো ও মিনিবাসসহ একাধিক ব্রান্ডের গাড়ি। আগামী ৩ জুন মালেয়শিয়া স্টার জাহাজে করে আসবে আরও একটি গাড়ির চালান।

এর আগে গত ৪ মে মালেয়শিয়া স্টার জাহাজে আসা ৭০৩টি গাড়ি নিয়ে মোংলা বন্দরে খালাস করে বন্দরের বিভিন্ন শেডে রাখা হয়েছে। পরে এগুলো আমদানিকারকরা ছাড়িয়ে নিবে বলে জানা গেছে।

বাংলাদেশ রিকন্ডিশন ভেহিক্যালস ইম্পোর্টার্স আ্যন্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের (বারবিডা) সভাপতি হাবিবুল্লাহ ডন বলেন, ডলার সংকটের কারণে গাড়ি আমদানি করা যাচ্ছিলনা। গত বছরের অক্টোবর থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত ডলারের ভয়াবহ সংকট ছিল। জানুয়ারি মাসের পরে কিছু ডলার ছেড়েছে। এরপরে এলসি দেওয়ার সুবাধে ধারাবাহিকভাবে এই গাড়ি আমদানি করা হচ্ছে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • শনিবার (বিকাল ৩:৪৭)
  • ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park