1. admin@gangchiltv.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জের ইটনায় ০২(দুই) কেজি গাঁজাসহ ১জন গ্রেফতার। রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক ধনবাড়ীতে বিশাল মতবিনিময় সভা অনুষ্ঠিত আজ ঐতিহাসিক ৩ মার্চ — বাগেরহাট পতাকা উত্তোলন দিবস। কালিয়ায় মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। লোহাগড়ায় পুলিশের হাতে ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। প্রাণ রক্ষাকারী জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে দাকোপের শরিফস্। ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণ উদ্বোধন কিশোরগঞ্জ ডিবি কর্তৃক ১২০ (একশত বিশ) পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার। লোহাগড়ায় শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি।

নড়াইলের লক্ষীপাশা টু মহাজন পাকা সড়ক কাদা মাটিতে পরিণত : দূর্ঘটনায় আহত ১০

  • প্রকাশের সময় : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৯১ বার পঠিত

মোঃরাশেদুল ইসলাম

নড়াইল জেলা প্রতিনিধি

নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষীপাশা হতে মহাজন সড়ক পাকা হলেও দেখে বোঝার কোন উপায় নেই যে এগুলো পাকা সড়ক।নবগঙ্গা নদীর মাটি ট্রাকে-ট্রলিতে করে অবৈধ ভাবে রাতের আধারে নেওয়া মাটি পড়ে সড়কগুলো কাদা মাটিতে একাকার হয়ে বেহাল দশার সৃষ্টি হয়েছে। এতে করে মোটরসাইকেলের চাকা স্লীপ করে মারাত্বক দূর্ঘটনার শিকার হয়েছেন অন্তত ১০ জন।
এসময় ইটভাটা মালিক ও মাটি ব্যবসায়ীদের উপর ক্ষোভ ঝেড়েছেন পথচারীরা। শুক্রবার (১৭ মার্চ) সকালে উপজেলার রাজুপুর,খলিশাখালী গ্রামের গাজীপাড়া,খলিশাখালী বটতলা,হাজীর মেয়ের ঘাট সংলগ্ন এলাকায় এ ঘটনাটি ঘটেছে।
বৃহস্পতিবার মধ্যরাতে বৃষ্টির পর থেকে সড়কগুলোতে কাদা মাটি ভিজে একাকার হয়ে যায়। ফলে এসব সড়ক দিয়ে সকালে চলাচল করা কষ্টকর হয়ে পড়ে। সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হয় মোটরসাইকেল ও ছোট ছোট গাড়ির চালকরা। লোহাগড়া উপজেলার বিভিন্ন সড়কগুলোর এখন একই দশা। কাদা-মাটিতে একাকার হয়ে সড়কগুলো এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে। গাড়ি চলাচল তো দূরের কথা হেঁটে পথ পাড়ি দিতেও চরম বিড়ম্বনার মধ্যে পড়তে হচ্ছে পথচারীদের।
স্থানীয়দের অভিযোগ, নবগঙ্গা নদীর খননকৃত মাটি অসাধু ব্যবসায়িরা ব্যাবসা শুরু করেছে,মোটা অংকের টাকার বিনিময় কেনা বেচা করছে বছরের পর বছর ধরে কতিপয় অবৈধভাবে চলা ট্রাক্টর-ডাম্পার, ট্রলি, ট্রাক পাকা রাস্তা দিয়ে নিয়মিত মাটি নিয়ে চলাচল করার সময় এসব যানবাহন থেকে মাটি রাস্তায় পড়ে এই অবস্থার সৃষ্টি হয়েছে। ইটভাটার ট্রাক্টরসহ বিভিন্ন যানের ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত বহন করা মাটি সড়কে পড়ে। সেই মাটি থেকে ধুলোর সৃষ্টি হয়েছিল। ফলে বেশকিছু দিন ধরে ধুলো বালিতে বসবাস করাই কষ্টসাধ্য হয়ে পড়েছিল এলাকাবাসীর। এখন বৃষ্টি হওয়াতে পাকা রাস্তাটি কাদাময় হয়ে পড়েছে। চলাচলসহ নিত্য প্রয়োজনীয় কাজে বেড়েছে দুর্ভোগ। হঠাৎ বৃষ্টির কারণে এসব সড়কে এতটাই পিচ্ছিল হয়েছে যে, গাড়ী চলাচল তো দূরের কথা হেটেও চলাচল করা যাচ্ছে না। রাস্তায় চলাচল করা এক মটরসাইকেল চালক জানান, ইটভাটার কাজে নিয়োজিত মাটিবাহী যানবাহন থেকে রাস্তায় পড়ে যাওয়া মাটি রোদের সময় রাস্তায় শুকিয়ে ধুলা আর বর্ষায় কাঁদা হয়ে থাকে। দেখে বুঝার উপায় থাকে না এটা কার্পেটিং রাস্তা। এতে বছর জুড়েই এই সড়কে চলাচল করতে পোহাতে হয় দুর্ভোগ,এলাকাবাসী জানান
রাত ভর নবগজ্ঞার মাটি বিক্রি – মহাজন টু লক্ষীপাশা পয’ন্ত রাস্তা গাড়ী চলাচলের অযোগ্য প্রায়। আমার নিজ বাড়ির সামনে তিনটি দুঘ’টনা। পুলিশের পিকআপ, আমার গাছে বেধে কোন মতে রক্ষা
। তবে জনগুরুত্বপূর্ণ এই সড়কগুলোতে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান এলাকাবাসী।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সন্ধ্যা ৭:৪৭)
  • ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park