1. admin@gangchiltv.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জের ইটনায় ০২(দুই) কেজি গাঁজাসহ ১জন গ্রেফতার। রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক ধনবাড়ীতে বিশাল মতবিনিময় সভা অনুষ্ঠিত আজ ঐতিহাসিক ৩ মার্চ — বাগেরহাট পতাকা উত্তোলন দিবস। কালিয়ায় মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। লোহাগড়ায় পুলিশের হাতে ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। প্রাণ রক্ষাকারী জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে দাকোপের শরিফস্। ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণ উদ্বোধন কিশোরগঞ্জ ডিবি কর্তৃক ১২০ (একশত বিশ) পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার। লোহাগড়ায় শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি।

১৭ নং মনোহরপুর ইউনিয়ন পরিষদ হল রুমে ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ উপলক্ষে আলোচনা সভা ও সন্মাননা স্মারক প্রদান অনুষ্ঠিত হয় ।

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ১৩৬ বার পঠিত

কে,এম,মোজাপ্ফার হুসাইন 

৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ উপলক্ষে দি হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় জাতীয় কন্যাশিশু এ্যাডভোকেসি ফোরাম,বিকশিত নারী নেটওয়ার্ক ও স্হানীয় সেচ্ছাসেবক বৃন্দের আয়োজনে ১৪/০৩/২০২৩ রোজ মঙ্গলবার সকাল ১০ টায় ১৭ নং মনোহরপুর ইউনিয়ন পরিষদ হল রুমে উপজেলা মনিরামপুর জেলা যশোর এ আলোচনা সভা ও সন্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । নারী অধিকার রক্ষায় বিশ্বব্যাপী সমতাভিত্তিক সমাজ-রাষ্ট্র গড়ার লক্ষ্যে প্রতিবছর ৮ মার্চ এই দিবসটি উদযাপন করা হয়।

জাতিসংঘ ২০২৩ সালের নারী দিবসের
প্রতিপাদ্য নির্ধারণ করেছে ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন,জেন্ডার বৈষম্য করবে নিরসন এই  মূল প্রতি পাদ্যের আলোকে দি হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় জাতীয় কন্যাশিশু এ্যাডভোকেসি ফোরাম,বিকশিত নারী নেটওয়ার্ক ও স্হানীয় সেচ্ছাসেবক বৃন্দের আয়োজনে ও অমর রায় ইউনিয়ন সমন্বয়কারী এর সঞলনায়
অনুষ্ঠানটি পরিচালিত হয়।

দিবসটি উপলক্ষে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন

গিয়াস উদ্দিন এরিয়া সমন্বয়কারী দি হাঙ্গার প্রজেক্ট যশোর অঞ্চল, তিনি বলেন নারীদের
যথার্থ মর্যাদা প্রতিষ্ঠার পাশাপাশি অর্থনৈতিক, সামাজিক, প্রশাসনিক ও রাজনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে সরকার নারী শিক্ষার বিস্তার, নারীর অধিকার প্রতিষ্ঠা, নারীর ক্ষমতায়ন সহ নারীর প্রতি সকল ধরনের সহিংসতা প্রতিরোধে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন নিয়ে কথা বলেন।
দেশের উন্নয়নকে টেকসই করতে নারী পুরুষ নির্বিশেষে সবাইকে সহযাত্রী হিসেবে একসাথে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, একটি সুখী, সমৃদ্ধ ও গণতান্ত্রিক বিশ্ব গড়ার কাজে পুরুষের মতো সমান অবদান রাখার প্রত্যয় নিয়ে নারীদের এগিয়ে চলতে হবে, বাল্য বিবাহ প্রতিরোধ করতে হবে, সকল অপকর্ম প্রতিহত করার ব্যাপারে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

বাবু প্রনব কুমার সরকার সাবেক অধ্যক্ষ মসিয়াহাটি ডিগ্রি কলেজ (ভারপ্রাপ্ত) তিনি বলেন
নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার সকল অগ্রগতি এবং উন্নয়নে সমঅংশীদারিত্ব নিশ্চিত করেছে। সারাবিশ্বে তাই আজ বদলে গেছে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি। এখন নারীর কাজের মূল্যায়ন হচ্ছে, বৃদ্ধি পাচ্ছে স্বীকৃতি এদেশের নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় যেমন আমরা স্বাধীনতা অর্জন করেছি, তেমনিভাবে ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তোলাও সম্ভব হবে।

এছাড়াও উপস্থিত ছিলেন গোলাম সরোয়ার প্রধান শিক্ষক মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,মোঃজসিম উদ্দিন কৃষি উপ সহকারী অফিসার, মোঃ মনিরুজ্জামান অফিসার (বি আর ডি বি), ইউপি সদস্য আনিচুর রহমান ০৫, ইউপি সদস্য কামাল মোড়ল ০২, ইউপি সদস্য সিরাজুল ইসলাম ফকির ০৩, ইউপি সদস্য মোস্তফা ০১, ইউপি সদস্য মোস্তফা ০৭,
ইউপি সদস্য সদর আলী০৪,
ইউপি সদস্য উজ্জ্বল মন্ডল ০৯,সংরক্ষিত মহিলা সদস্য হাসিনা পারভীন ৭,৮,৯, আরজিনা বেগম ১,২,৩,মঞ্জু আরা খাতুন ৪,৫,৬,

আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ এ
দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ মনোহরপুর মণিরামপুর, যশোর কতৃক নারী নেত্রী হিসাবে সম্মাননা স্মারক পৃরদান করা হয় রাজিয়া বেগম ও লক্ষীমল্লীক কে এই দুই নারীকে সম্মাননা স্মারক প্রদান ও সভাপতি নিমাই মল্লিকের সমাপনী বক্তব্যের মাধ্যমে আলোচনা সভা ও সন্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান সমাপ্তি ঘোষনা করা হয়।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ৯:১২)
  • ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park