1. admin@gangchiltv.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জের ইটনায় ০২(দুই) কেজি গাঁজাসহ ১জন গ্রেফতার। রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক ধনবাড়ীতে বিশাল মতবিনিময় সভা অনুষ্ঠিত আজ ঐতিহাসিক ৩ মার্চ — বাগেরহাট পতাকা উত্তোলন দিবস। কালিয়ায় মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। লোহাগড়ায় পুলিশের হাতে ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। প্রাণ রক্ষাকারী জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে দাকোপের শরিফস্। ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণ উদ্বোধন কিশোরগঞ্জ ডিবি কর্তৃক ১২০ (একশত বিশ) পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার। লোহাগড়ায় শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি।

যশোরের বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে ইলেক্ট্রনিক্স গেট বসানোর কাজ ইতিমধ্যে প্রায় শেষ হয়েছে।

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ৫১ বার পঠিত

 

 

নিউজ ডেস্ক :

 

যশোরের বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে ইলেক্ট্রনিক্স গেট বসানোর কাজ ইতিমধ্যে প্রায় শেষ হয়েছে। আগামী শনিবার (৪ঠা মার্চ) উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

পাসপোর্ট যাত্রীদের ভোগান্তি কমাতে বর্তমান সরকার বাস্তবায়ন করলো ই-গেট সেবা। দুই দেশের নোমান্স ল্যান্ডে ৩টি করে মোট ৬টি ইলেক্ট্রনিক্স গেট স্থাপন করা হয়েছে। এখন থেকে খুব দ্রুত সময়ে চেকপোস্ট পার হতে পারবেন পাসপোর্ট যাত্রীরা।

পাসপোর্ট যাত্রীরা বলছেন- বর্তমান সরকারের এক যুগান্তকারী পদক্ষেপ। আন্তর্জাতিক বিমানবন্দরের মতো এ স্থলবন্দর দিয়ে কোনো রকম হয়রানী ছাড়াই ভারতে প্রবেশ ও দেশে ফেরা যাবে।

পর্যায়ক্রমে গেট বাড়ানো হবে বলে জানিয়েছেন সংশ্লিস্টরা।

আগামী শনিবার বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ইলেকট্রনিক গেটের উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ উপলক্ষে দলীয় এবং সরকারি ভাবে নানা প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এই প্রথম যশোরের বেনাপোল চেকপোস্টের ইমিগ্রেশনে উদ্বোধন করা হচ্ছে ইলেকট্রনিক গেট। এতে করে ভারতে যাতায়াতকারী পাসপোর্ট যাত্রীদের ভোগান্তি শতভাগ কমে আসবে। পাসপোর্ট শো করলে অটোমেটিকভাবে গেট খুলে যাবে। এতে যাত্রী প্রতি সময় লাগবে মাত্র ৪০ সেকেন্ড। আগে যাত্রীদের ইমিগ্রেশন করতে কমপক্ষে ১০ থেকে ৪০ মিনিট পর্যন্ত সময় লাগত। হতে হতো নানাভাবে হয়রানী। ঘুষ বাণিজ্য ছিল অনেকটা ওপেন সিক্রেট। কিন্তু সেই দিন শেষ। এখন গেট দিয়ে প্রবেশ করতে হবে না কারোর কাছে জবাবদিহি।

ই-গেট উদ্বোধনের পর বিকেল সাড়ে ৪টায় বেনাপোল ফুটবল মাঠে এক বিশাল সুধী সমাবেশে বক্তব্য রাখবেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে বিকেল সাড়ে ৫টায় চেকপোস্টের নো ম্যান্স ল্যান্ডে ভারত-বাংলাদেশের বিজিবি-বিএসএফের মধ্যে অনুষ্ঠিত মনোজ্ঞ রিট্রেট অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবীব জানান, দেশের প্রথম ডিজিটাল জেলা যশোর এবং স্থলবন্দর হিসেবে বেনাপোলে প্রথম ইলেকট্রনিক গেটের উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। গেটে যাত্রীরা তাদের পাসপোর্ট শো করলেই অটোমেটিক গেটটি খুলে যাবে। একজনের পাসপোর্ট আরেকজন শো করলে গেটটি খুলবে না। এতে করে যাত্রীরা আরো সহজে ইমিগ্রেশনের কাজ করতে পারবেন। খুব সীমিত সময় লাগবে এ কাজ করতে।

তিন বলেন, ‘বেনাপোল দিয়ে স্বাভাবিক সময়ে প্রতিদিন সাত হাজারের অধিক পাসপোর্ট যাত্রী ভারত-বাংলাদেশ যাতায়াত করে থাকেন। এই গেট উদ্বোধন হলে আমাদের কাজও সহজ হয়ে যাবে। আমরা সেই শুভক্ষণের অপেক্ষায় আছি।’

যশোর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালক মেহেদী হাসান কুতুব জানান, বেনাপোল ইমিগ্রেশনে ইলেকট্রনিক গেট উদ্বোধনের যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যে নেয়া হয়েছে। এই গেট উদ্বোধন হওয়ার পর পাসপোর্ট যাত্রীরা দ্রুত সময়ের মধ্যে কোনো রকম ঝামেলা ছাড়াই ভারতে যেতে এবং ভারত থেকে বাংলাদেশে আসতে পারবে।

তিনি আরো বলেন, এ রকম সুবিধা বিমানবন্দরে আছে। বিমানবন্দরের মতো এখন দেশের স্তলবন্দরে এই প্রথম বেনাপোল চেকপোস্টে এই সুবিধা নিশ্চিত করতে যাচ্ছে বর্তমান সরকার। এই সুবিধা চালু হওয়ার পর বেনাপোল বন্দরে ভারতে যাওয়া-আসার জন্য কোনো ঝামেলা থাকবে না। দালালদের দৌরাত্ম্যও থাকবে না।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বেনাপোলে আগমন উপলক্ষে ইতিমধ্যে শার্শায় প্রস্তুতি সভা সম্পন্ন করেছেন উপজেলা আওয়ামী লীগ। বুধবার বিকেলে শার্শা উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন এমপি।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ৯:০৫)
  • ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park