1. admin@gangchiltv.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
শিরোনাম :
কালিয়ায় মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। লোহাগড়ায় পুলিশের হাতে ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। প্রাণ রক্ষাকারী জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে দাকোপের শরিফস্। ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণ উদ্বোধন কিশোরগঞ্জ ডিবি কর্তৃক ১২০ (একশত বিশ) পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার। লোহাগড়ায় শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি। খন্ডকালীন শিক্ষক পূর্ব পদে বহাল শর্তে আদালত থেকে জামিন পেলেন প্রধান শিক্ষক। নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে নির্মাণের শুভ উদ্বোধন। কিশোরগঞ্জের ইটনায় ১০(দশ) কেজি গাঁজাসহ ১জন গ্রেফতার। নড়াইলের কৃতি সন্তান বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর জন্মবার্ষিকী পালিত।

পটুয়াখালীতে দুর্নীতি অনিয়মের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত।

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৬০ বার পঠিত

 

মোঃ মামুন হোসাইন।
পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় পটুয়াখালী সদর উপজেলাধীন বদরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তানজিন নাহার সনিয়াকে বরখাস্ত করা হয়েছে।
বৃহস্পতিবার (১৬ ই ফেব্রুয়ারি ) বিষয়টি নিশ্চিত করেছেন পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মাদ সাইফুর রহমান। তিনি বলেন বদরপুর ইউনিয়নের সদস্যরা চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলেন। ইউনিয়ন পরিষদের আইন অনুযায়ী চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা দেন। এক্ষেত্রে ইউনিয়ন পরিষদের ২০০৯/৩৯ এর ১৩ উপধারার আইনের ভিত্তিতে গত ১৬ ই ফেব্রুয়ারি অভিযুক্ত ইউপি চেয়ারম্যান তানজিন নাহার সনিয়াকে পদ শূন্য করা হয়।ইউএনও আরো বলেন, ৩৫-এর উপধারা ২-এর ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিস থেকে একটি গেজেট প্রকাশ করা হয়। নিয়ম অনুসারে পদ শূন্য থাকলে ছয় মাস সময় হাতে থাকলে উপনির্বাচন দেয়া হয়।পটুয়াখালী স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৫/(২)ধারা মোতাবেক শূন্য ঘোষোনা সংক্রান্ত বিঞ্জপ্তি জারির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এর আগে, ইউপি চেয়ারম্যানের বরখাস্তের বিষয়ে গত বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি ) স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব মোসাঃ জেসমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়। এতে চেয়ারম্যান তানজিন নাহার সনিয়াকে বরখাস্ত করে তার পদটি শূন্য ঘোষণা করা হয়।বেশকিছু অনিয়ম-দুর্নীতির বিবরণ তুলে ধরে প্রজ্ঞাপনে বলা হয়েছে, একই প্রকল্প বার বার বাস্তবায়ন দেখিয়ে চেয়ারম্যান সরকারি অর্থ আত্মসাৎ করেছেন। এসব কারণে পরিষদের ১১ জন সদস্য তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন।পরবর্তীতে তদন্ত কর্মকর্তা গোপনে অনাস্থা প্রস্তাবের ব্যাপারে তদন্ত করে। সেখানেও অনাস্থা প্রস্তাবের পক্ষে ১১ জন ইউপি সদস্য যেমন তৃতীয়াংশের বেশি। এ কারণে অনাস্থা প্রস্তাবটি অনুমোদন হয়েছে।
অভিযুক্ত ইউপি চেয়ারম্যান তানজিন নাহার সনিয়া বলেন, ‘এরকম প্রজ্ঞাপন হয়েছে বলে শুনলাম। ই-মেইলে নাকি ইউনিয়ন পরিষদের পাঠানো হয়েছে। আমি দেখিনি, কোনো চিঠিও পাইনি। চিঠি পাওয়ার পর বিষয়টি আইনগতভাবে মোকাবিলা করা হবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • শনিবার (বিকাল ৪:০৭)
  • ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park