1. admin@gangchiltv.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:১২ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জের ইটনায় ০২(দুই) কেজি গাঁজাসহ ১জন গ্রেফতার। রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক ধনবাড়ীতে বিশাল মতবিনিময় সভা অনুষ্ঠিত আজ ঐতিহাসিক ৩ মার্চ — বাগেরহাট পতাকা উত্তোলন দিবস। কালিয়ায় মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। লোহাগড়ায় পুলিশের হাতে ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। প্রাণ রক্ষাকারী জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে দাকোপের শরিফস্। ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণ উদ্বোধন কিশোরগঞ্জ ডিবি কর্তৃক ১২০ (একশত বিশ) পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার। লোহাগড়ায় শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি।

ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩
  • ৭৭ বার পঠিত

 

মোঃ শফিকুল ইসলাম দুলাল,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু মামলায় মোঃ ফারুক আলম ওরফে ফারুক নামে এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করা হয়। বৃহস্পতিবার ঠাকুরগাঁও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মোঃ গোলাম ফারুক এ রায় প্রদান করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০০৭ সালের ১৭ এপ্রিল ধর্ষনের অভিযোগ এনে সদর থানায় এ মামলাটি দায়ের করেছিলেন ভুক্তভোগী নারী। অভিযোগে উল্লেখ করা হয়, ওই নারীর শশুড়বাড়ি পৌর শহরের নিশ্চিন্তপুরে ছিল। তার স্বামীর সাথে আসামী ফারুকের ঘনিষ্ট বন্ধুত্ব ছিল। এই সুযোগে বন্ধুর বিষয়ে ওই নারীকে বিভিন্ন রকম খারাপ কথা বলে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষন করেন ফারুক। পরে ওই নারী অন্তস্বত্তা হয়ে পরেন। ফারুকের কথা বিশ্বাস করে ওই নারী তার স্বামীকে তালাক প্রদান করে বিয়ের জন্য তাকে জানালে সে কালক্ষেপন করতে থাকেন। এ বিষয়ে শালিস বৈঠকে ফারুক অভিযোগ স্বীকার করে নেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন সদর থানার এসআই আদিল হোসেন তদন্ত শেষে ফারুকের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পেয়ে চুড়ান্ত পুলিশ রিপোর্ট প্রদান করেন। পরে ট্রাইব্যুনাল ২০০৮ সালের ৩ এপ্রিল মামলার ৫ আসামীর মধ্যে প্রধান অভিযুক্ত মোঃ ফারুকের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। চলতি বছরের ১২ জানুয়ারি আসামি ও প্রসিকিউশন পক্ষের বিজ্ঞ কৌশুলীর যুক্তিতর্ক শুনানী শেষে আদালত মোঃ ফারুক হোসেনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন। আদালত এ মামলায় অন্যান্য আসামীগণকে অব্যাহতি প্রদান করেন। মামলায় রাষ্ট্রপক্ষের কৌসুলী ছিলেন বিজ্ঞ বিশেষ পি.পি আবু তৈয়ব মোঃ নজমুল হুদা ও আসামীপক্ষে ছিলেন এ্যাড. মোঃ জয়নাল আবেদীন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সন্ধ্যা ৭:১২)
  • ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park