1. admin@gangchiltv.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
যশোরে ডিবির অভিযানে অস্ত্র গুলি ও গাঁজা সহ আটক ৩ থানায় মামলা আদাবাটা ফ্রিজে রাখাকে কেন্দ্র করে,”ভাইপোর ছুরিকাঘাতে চাচা খুন” বিতর্কিত পাঠ্যক্রম বাতিলের দাবিতে অভয়নগরে মানববন্ধন। অভয়নগরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত। ঠাকুরগাঁওয়ে জাপার সম্পাদক স্বপন চৌধুরীর শীতবস্ত্র বিতরণ কলমাকান্দায় আই এফ আই সি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপন। ঠাকুরগাঁও-৩ আসনের উপ-নির্বাচনে পীরগঞ্জ উপজেলায় মাঠে থাকবে ৯’শ ১২ জন আনসার সদস্য ঠাকুরগাঁওয়ে ট্রাকচাপায় ২ মটরসাইকেল আরোহীর মৃত্যু মনিরামপুরে জুয়ার আসরে ৬ লাখ টাকাসহ গ্রাপ্তার ১০ জন ঠাকুরগাঁওয়ে রাধাউষা আবাসিক হোটেল থেকে ট্রাকচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

উব্দাখালী (বাকলা) নদীর ওপর একটি ব্রীজ নির্মাণের দাবি ১০-১৫ গ্রামের মানুষের।

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩
  • ২৫ ৯৬বার পঠিত

 

আশিকুর রহমান,নেত্রকোনা প্রতিনিধিঃ

কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের কান্দাপাড়া দাখিল মাদ্রাসা সংলগ্ন উব্দাখালী (বাকলা) নদীর ওপর একটি ব্রীজ নির্মাণের দাবি জানিয়ে আসছে এলাকাবাসী।

এই বাকলা নদীতে ব্রীজটি নির্মিত হলে প্রায় ১০ থেকে ১৫টি গ্রামের জনজীবন-যাপনে অনেকটা সুবিধা হবে, খেয়া দুর্ভোগ থেকে মুক্তি পাবে মানুষ। তাছাড়া হাট বাজার, স্কুল মসজিদ মাদ্রাসা এবং উত্তরে পাকা রাস্তার যানজট ও দুর্ঘটনা এড়িয়ে নিরাপদে যাতায়াত করতে পারবে এলাকার ছাত্র-ছাত্রী ও মানুষেরা।

উপজেলার কয়ড়া মোড় থেকে কান্দাপাড়া দাখিল মাদ্রাসা ও নাজিরপুর পল্লী জাগরণ উচ্চ বিদ্যালয়ে প্রায় প্রতিদিনই ৫ কি. মি. কাঁচা রাস্তা দিয়ে পায়ে হেটে এলাকার মানুষ ও ছাত্র ছাত্রীরা স্কুল মাদ্রাসা হাটে জন প্রতি ১০ টাকায় খেয়া পারাপারে যাতায়াত করে থাকে।

এমতাবস্থায় স্থানীয় বাসিন্দারা কয়েক দফায় সরকারের কাছে আবেদন নিবেদন করলেও কে শুনে কার কথা, ৭৫ ফুট লম্বা ৫০ হাত প্রস্থ এই খেয়া পারাপারেই তাদের জীবন। ওই এলাকার স্থানীয় বাসিন্দা মো. আসন আলী ও নোমান মিয়া জানান, স্বাধীনতার পূর্ব থেকেই এই কাঁচা রাস্তা দিয়ে এলাকার ছাত্রছাত্রী ও মানুষেরা পায়ে হেটে খেয়াঘাট পাড়ি দিয়ে কান্দাপাড়া দাখিল মাদ্রাসায় ও নাজিরপুর পল্লী জাগরণ উচ্চ বিদ্যালয় বাজারে যাতায়াত করে থাকে। বর্ষাকালে আমরা আমাদের ছাত্র ছাত্রীদের নিয়ে আতংকে থাকি খেয়াঘাট ও হেমন্তে বাঁশের চাটায়ে পারাপার ভয়ে!

কান্দাপাড়া দাখিল মাদ্রাসার ছাত্রী মহুয়া হাসান জানান, আমরা প্রতিদিন এই রাস্তা দিয়ে মাদ্রাসায় আসা যাওয়া করি, যদি এখানে একটি ব্রীজ হতো তাহলে ভালো হতো, নাজিরপুর পল্লী জাগরণ উচ্চ বিদ্যালয়ের ছাত্র হানিফ জানান, বর্ষাকালে দুর্গাপুর সুমেশ্বরীর পাহাড়ী ঢলের মাঝেও এই নদী নৌকায় পাড় হয়ে স্কুলে যেতে হয়,

এখানে একটা ব্রীজ হলে ছাত্রছাত্রীদের জন্য সুবিধা হতো।

বর্তমান নাজিরপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল আলী বলেন, কতবার শুনেছি চয়েল টেষ্ট হচ্ছে নিজেও কতবার বলেছি কিন্তু কেন যে হচ্ছে না বুঝিনা, এই নদীটির ওপর একটি ব্রীজ জনগুরুত্বপূর্ণ, এলাকাবাসীরও দীর্ঘদিনের প্রাণের দাবি এই বাকলা নদীর ওপর একটি ব্রীজ নির্মাণের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ১১:৩৬)
  • ২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ৬ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © গাঙচিল টিভি ©
Theme Customized By Theme Park BD