1. admin@gangchiltv.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জের ইটনায় ০২(দুই) কেজি গাঁজাসহ ১জন গ্রেফতার। রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক ধনবাড়ীতে বিশাল মতবিনিময় সভা অনুষ্ঠিত আজ ঐতিহাসিক ৩ মার্চ — বাগেরহাট পতাকা উত্তোলন দিবস। কালিয়ায় মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। লোহাগড়ায় পুলিশের হাতে ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। প্রাণ রক্ষাকারী জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে দাকোপের শরিফস্। ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণ উদ্বোধন কিশোরগঞ্জ ডিবি কর্তৃক ১২০ (একশত বিশ) পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার। লোহাগড়ায় শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি।

সরু ব্রিজ গুলো যেন মরন ফাদ প্রতিনিয়তই দুর্ঘটনায় ঘটছে হতাহতের ঘটনা।

  • প্রকাশের সময় : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২
  • ৯৮ বার পঠিত

কে,এম,মোজাপ্ফার হুসাইন

যশোর জেলার মনিরামপুরের সংযোগ সড়কের উপর নির্মিত অধিকাংশই ব্রিজ রাস্তার চেয়ে সরু হওয়ায় প্রায় দুর্ঘটনায় পতিত হয়ে হতাহতের ঘটনা ঘটছে। বিশেষ করে সন্ধ্যার পর সড়কে চলাচলকারি অপরিচিত পথচারিরাই এই দুর্ঘটনার শিকার হচ্ছেন বেশি। সড়কের উপর নির্মিত এসব সরু ব্রিজ পুণঃনির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন ক্ষতিগ্রস্থ মানুষ ও এলাকাবাসী ।

জানা যায়, মনিরামপুর-রাজগঞ্জ সড়কের পাড়দিয়া বাজার সংলগ্ন ব্রিজ, চন্ডিপুর, কাঠালতলা ব্রিজ, মনিরামপুর-নওয়াপাড়া সড়কের দিগঙ্গা কুচলিয়া ব্রিজ, মনিরামপুর-ঝিকরগাছা সড়কের টেংরামারি ব্রিজ, সরসকাটি ব্রিজসহ অধিকাংশ ব্রিজ রাস্তা থেকে সরু। এসব সড়ক নতুন করে নির্মাণ করা হলেও অধিকাংশ ব্রিজ পুরাতনই রয়ে গেছে। যে কারনে রাস্তা চওড়া হলেও ব্রিজ সরুই থেকে গেছে। একারনে পথচারিরা কিছু বুঝে উঠার আগেই দুঘটনার শিকার হয়ে প্রাণ হারাচ্ছেন।

গত ১৪ ডিসেম্বর রাত ১০ টার দিকে মোটর সাইকেলেযোগে আত্মীয় বাড়ি থেকে বাড়ি ফেরার পথে মনিরামপুর-রাজগঞ্জ সড়কের কাঁঠালতলা বাজার সংলগ্ন ব্রিজে ধাক্কা খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে ছিটকে পড়েন। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান দুই স্কুল ছাত্র পৌর এলাকার মোহনপুর গ্রামের মোসতাক হোসেনের ছেলে শিহাব হোসেন (১৭) ও তার ফুফাতো ভাই উপজেলা মাছনা গ্রামের মুফতি ইসমাইল হোসেনের ছেলে নাহিদ আতাউল্লাহ (২২)।

মনিরামপুর-নওয়াপাড়া সড়কের দিগঙ্গা-কুচলিয়া ব্রিজটি এখন যেন মরণ ফাদ । ব্রিজটি রাস্তা থেকে সরু হওয়ায় প্রায় প্রতিদিনি এখানে দুর্ঘটনার শিকার হচ্ছেন পথচারিরা। গত ১৯ আগস্ট এই ব্রিজের কাছে এসে মোটরসাইকেলে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে সংঘর্ষে ফুলতলা উপজেলার তোফাজ্জেল হোসেনের ছেলে কলেজ ছাত্র মাহিন মুত্তাকিন হৃত্বিক (২২) ও তার মামাতো বোন ৫ মাসের অন্তসত্বা বণ্যা চৌধূরী মারা যান।

স্থানীয় ইউপি সদস্য গৌতম হালদার জানান, বহু পুরাতন ব্রিজ সংস্কারপূর্বক সোজা রাস্তা নির্মাণে একাধিবার সংশ্লিষ্ট দপ্তরে জানালেও কাজ হয়নি। অথচ প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটেই চলেছে। উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ কুমার সরকার বলেন, এমন কিছু ব্রিজ তারা চিহ্নিত করেছেন। এগুলো পুণঃনিমাণে বরাদ্দ চেয়ে প্রস্তাবনা আকারে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। খুব দ্রুতই এগুলো নির্মাণ হবে বলে তিনি জানান।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ৮:১৬)
  • ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park