1. admin@gangchiltv.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জের ইটনায় ০২(দুই) কেজি গাঁজাসহ ১জন গ্রেফতার। রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক ধনবাড়ীতে বিশাল মতবিনিময় সভা অনুষ্ঠিত আজ ঐতিহাসিক ৩ মার্চ — বাগেরহাট পতাকা উত্তোলন দিবস। কালিয়ায় মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। লোহাগড়ায় পুলিশের হাতে ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। প্রাণ রক্ষাকারী জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে দাকোপের শরিফস্। ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণ উদ্বোধন কিশোরগঞ্জ ডিবি কর্তৃক ১২০ (একশত বিশ) পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার। লোহাগড়ায় শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি।

ঠাকুরগাঁও সুগার মিলের ৬৫তম আখ মাড়াই মৌসুমের উদ্বোধন

  • প্রকাশের সময় : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
  • ৬৭ বার পঠিত

 

মোঃ শফিকুল ইসলাম দুলাল, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও সুগার মিলস লিঃএর ৬৫ তম আখ মাড়াই মৌসুমের উদ্বোধন করা হয়। “বাড়লো আবার আখের দাম, বেশী করে আখ লাগান” এই শ্লোগানে শুক্রবার বিকালে সুগার মিলের “কেইন কেরিয়ার” প্রাঙ্গনে ডোঙ্গায় আখ ফেলে মৌসুমের উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের পরিচালক (ইক্ষু উন্নয়ন ও গবেষণা) (গ্রেড-২) কৃষিবিদ মোঃ আশরাফ আলী।

ঠাকুরগাঁও সুগার মিলস লিঃ এর আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে মিলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহজাহান কবিরের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের পরিচালক (ইক্ষু উন্নয়ন ও গবেষণা) (গ্রেড-২) কৃষিবিদ মোঃ আশরাফ আলী, বিশেষ অতিথি সদর থানার অফিসার ইনচার্জ মোঃকামাল হোসেন, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা পরিষদের সদস্য আফসানা আক্তার চ্যামেলি, সেতাবগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির, ইক্ষু চাষী সমিতির সভাপত আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ঠাচিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ উজ্জল হোসেন প্রমুখ। এ সময় ঠাকুরগাঁও চিনিকল, পঞ্চগড় চিনিকল, সেতাবগঞ্জ চিনিকলের বিভিন্ন উর্দ্ধতন কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন অন্যতম আখচাষী, শিবগঞ্জ ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত প্রফেসর এবং ইসলামনগরের পীর সাহেব আব্দুল আহাম্মদ উলুব্বী। পরে ডোঙ্গায় আখ নিক্ষেপ করে মাড়াই মৌসুমের উদ্বোধন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

উল্লেখ্য, যে এ বছর আখ মাড়াই মৌসুমে ঠাকুরগাঁও চিনি কলে আখ রোপনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয় ৬ হাজার ৫শ একর। আখ রোপন অর্জন ধরা হয় ২ হাজার ৯৩ একর। ২১-২২ রোপন মৌসুমে দন্ডায়মান আখের পরিমাণ ৪ হাজার ৪৮০ একর। চলতি মৌসুমে চিনিকলে আখ মাড়াই এর লক্ষ্যমাত্রা ধরা হয় ৭২ দশমিক ২৫০ মেঃ টন। চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয় ৪ দশমিক ৩৩৫ মেঃ টন। চিনি আহরণের লক্ষ্যমাত্রা ধরা হয় ৬ শতাংশ। এতে আখ মাড়াই কর্মদিবস ধরা হয় ৫৪ দিন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ৮:২৮)
  • ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park