1. admin@gangchiltv.com : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
শিরোনাম :
লোহাগড়ায় পুলিশের হাতে ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। প্রাণ রক্ষাকারী জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে দাকোপের শরিফস্। ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণ উদ্বোধন কিশোরগঞ্জ ডিবি কর্তৃক ১২০ (একশত বিশ) পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার। লোহাগড়ায় শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি। খন্ডকালীন শিক্ষক পূর্ব পদে বহাল শর্তে আদালত থেকে জামিন পেলেন প্রধান শিক্ষক। নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে নির্মাণের শুভ উদ্বোধন। কিশোরগঞ্জের ইটনায় ১০(দশ) কেজি গাঁজাসহ ১জন গ্রেফতার। নড়াইলের কৃতি সন্তান বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর জন্মবার্ষিকী পালিত। নড়াইলের নড়াগাতী খাটের নিচে থেকে ২৪কেজি গাঁজা উদ্ধারসহ ১জন গ্রেফতার।

নড়াইলের গ্রামীণ ভাবনার কবি, “বিপুল বিশ্বাসের”অবিচ্ছেদ্য জীবনির একাংশে।

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৮ বার পঠিত

 

মোঃ রাসেল মোল্লা
নড়াইল সদর উপজেলা প্রতিনিধিঃ

 

প্রতিটা মানুষ কিছু না কিছুর নেশায় আসক্ত সেটা যে কোন ধরনের নেশায় হতে পারে,
তেমনি একজন ব্যক্তি আছেন যিনি প্রকৃতি থেকে, সমাজ থেকে, এক কথায় মাটি ও মানুষের হৃদস্পন্দন নিয়ে কিছু শব্দগুচ্ছ, কিছু বর্ন দ্বারা ফুটিয়ে তুলে ধরায় তার যেন একমাত্র নেশা।

আপনি যদি ভেবে থাকেন আমি একজন কবি বা সাহিত্যিকের কথা বলছি তাহলে আপনি ঠিকঠাক ধারনাটাই করেছেন,
হ্য এই ব্যক্তিটির নাম,, নাম বিপুল বিশ্বাস ।
পিতা মৃত কালিপদ বিশ্বাস ।
মা শিখা রানী বিশ্বাস ।
জন্ম 1969 সালের 6 ই ডিসেম্বর ।শিক্ষাগত যোগ্যতা এস এস সি।
জন্ম নড়াইল জেলা আট নং কলোড়া ইউনিয়নের শিমুলিয়া গ্রামে ।
কবিতা লেখা শুরু উনিশ শত সালের মাঝামাঝি থেকে ।প্রকাশিত কবিতা গ্রন্থ *গাঁয়ের আঁচল *এবং *মা মাটি*আরেকটা কবিতা গ্রন্থ প্রকাশের কাজ চলছে ।কবিতা সংখ্যা সহস্রাধিক ।এর পূর্বে যাত্রাপালা,মৃত্যু দিয়ে লেখা,ডাউনির চোখে জল এবং স্বর্গের শয়তান নামক যাত্রাপালা লেখা এবং তা এলাকায় সুনামের সাথে মঞ্চস্থ হয়েছে ।এ ছাড়া তিনটি উপন্যাস লিখেছে ।কিন্তু তা অপ্রকাশিত আছে ।উপন্যাসের নাম ,নিয়তি,অভাগী এবং পদচিহ্ন ।

এই প্রতিভামান ব্যক্তি, তার জীবন জীবিকা নির্বাহ করে কৃষি কাজ করে,, প্রান্তিক পর্যায়ে থেকে তিনি আশা করেন তার এই কবিতা দেশ দেশান্তরে প্রতিটা পাঠকের কাছে প্রিয় হয়ে উঠতে পারে।

তাই তার লেখা বইয়ের প্রকাশ প্রকাশনার জন্য যদি সহমর্মিতা সাহায্যমিশ্রিত হাত বাড়িয়ে দেয়া যায় তাহলে,, পরবর্তী প্রজন্মকে কিছু দিয়ে যাবার স্বার্থকতা খুজে পাবেন এই এই চিরচারিত কবি,,, এর আগেও অনেক পত্রিকায় তার কবিতা তুলে ধরা হয়েছে।

কবি বিপুল বিশ্বাস
ঃ 01744552970

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (রাত ৮:২৩)
  • ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park