1. admin@gangchiltv.com : admin :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁও পীরগঞ্জে জাতীয় সমাজতান্ত্রিক দল কমিটি গঠন।। শার্শায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী পালিত নড়াইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্ম দিন পালন নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান সমাজসেবায় কলকাতায় পেলেন আন্তর্জাতিক সম্মাননা। শার্শায় সাবেক ইউপি সদস্যকে হত্যাচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ প্রফেসর ডক্টর সৈয়দ এ.এফ.এম বরকত-এ-খোদা- এর সংক্ষিপ্ত জীবনি মোবারক । ঠাকুরগাঁওয়ে মোহাম্মদপুর ফেরসাডাঙ্গীতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কবি গান দৌলতদিয়ায় পদ্মার ১৩ কেজির বোয়াল ২৮ হাজারে বিক্রি দূর্গাপূজা উপলক্ষে মন্দিরে ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগত অর্থ প্রদান করেন এমপি রণজিৎ কুমার রায় ও ইউপি চেয়ারম্যান রাসেল কলমাকান্দায় বেড়েছে কনজাংকটিভাইটিস

ঠাকুরগাঁওয়ে এলজিএসপি-৩ প্রকল্পের অগ্রগতি ও অর্জন অবহিতকরণ কর্মশালা

  • আপডেট সময় : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৮ ৯৬বার পঠিত

 

মোঃ শফিকুল ইসলাম দুলাল,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) এর অগ্রগতি ও অর্জন অবহিতকরণ জেলা পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত হয়।৭সেপ্টেম্বর বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
স্থানীয় সরকার বিভাগ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের আয়োজনে ও প্যায়াক্ট বাংলাদেশের সহযোগিতায় কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকারের উপপরিচালক (ভারপ্রাপ্ত) রামকৃষ্ণ বর্মনের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান, বিশেষ অতিথি পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জেলা প্রশাসকের কার্যালয়ের এলজিএসপি-৩ প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর শফিকুল আলম, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা আ’লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর, ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, সাংবাদিক কামরুল ইসলাম রুবায়েত, আকচা ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন, রহিমানপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান হান্নু, গড়েয়া ইউপি চেয়ারম্যান রইছ উদ্দীন সাজু প্রমুখ।

দিনব্যাপী কর্মশালায় সদর উপজেলার বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তর, ইউপি চেয়ারম্যান ও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ অংশ নেন। কর্মশালায় পরিকল্পনা, বাজেট এবং আর্থক ব্যবস্থাপনা বিষয়ে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি ও কর্মীদের সক্ষমতা বৃদ্ধির জন্য প্রশিক্ষন, প্রকল্পের স্কিম বাস্তবায়নে পরিবেশ ও সামাজিক সুরক্ষা ব্যবস্থা প্রতিপালন, উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও স্কিম নির্বাচনে নারীর অংশগ্রহন বৃদ্ধি, ইউনিয়ন পরিষদের দৈনন্দিন কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার মাধ্যমে সুশাসনের পথে অগ্রসর, বিভিন্ন মেয়াদী পরিকল্পনা, বার্ষিক বাজেট প্রণয়ন, উন্নয়ন প্রকল্পে/স্কিম নির্বাচন, বাস্তবায়ন ও তদারকিতে জনঅংশগ্রহন বৃদ্ধি এবং সর্বোপরি সামগ্রিকভাবে স্বল্প ব্যয়ে দ্রুততম সময়ে স্থানীয় পর্যায়ে সেবা প্রদানে স্বচ্ছতার একটি অনুকুল পরিবেশ প্রস্তুতের বিষয়টি উঠে আসে প্রকল্পের উল্লেখযোগ্য অগ্রগতি নিয়ে আলোচনায়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • শনিবার (সকাল ৮:২৫)
  • ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © গাঙচিল টিভি ©
Theme Customized By Theme Park BD