1. admin@gangchiltv.com : admin :
সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০২:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ের ৩টি কলেজের কোন শিক্ষার্থী পাশ করেনি  পটুয়াখালীতে নৌকার এমপি প্রার্থী এড,আফজাল হোসেনের সমর্থনে বিশাল শো- ডাউন পিরোজপুর-১ আসনে সতন্ত্র প্রার্থী হিসাবে ঘোষনা দিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম এ আউয়াল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনঠা কুরগাঁওয়ে ৩টি আসনেই জাতীয় পার্টির প্রার্থী  দলীয় মনোনয়ন বঞ্চিতদের সতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করতে উৎসাহ প্রদান করায় আনন্দ মিছিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে প্রকল্প সমাপ্তিকরণ সভা অনুষ্ঠিত হয়  পটুয়াখালীতে বেপরোয়া মৎস্য ব্যবসায়ী সিন্ডিকেট, বিপুল পরিমান ঝাটকা জব্দ।  রামপালে এগিয়ে মাদ্রসাঃ ফয়লাহাট একে আলিম মাদ্রাসা সেরা ধনবাড়ীতে প্রতিভা বৃত্তি প্রকল্পের ১৬ তম বৃত্তি পরীক্ষা  সম্পন্ন  পহেলা ডিসেম্বর নিস’চা ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা কমিটি আলোচনা সভা অনুষ্ঠিত।

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আলাদিপুর মহা শ্মশানে ডা: নিকুঞ্জ বিহারী গোলদার

  • প্রকাশের সময় : শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ৭৫ বার পঠিত

 

জেলা প্রতিনিধি: যশোর//
হিন্দু ধর্মাবলম্বীদের মতে, প্রায় সাড়ে ৫ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মহাবতার শ্রীকৃষ্ণ ধরাধামে আবির্ভূত হন। অত্যাচারী ও দুরাচারের বিরুদ্ধে শান্তির অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কংসের কারাগারে জন্ম নেন তিনি। শিষ্টের পালন ও দুষ্টের দমনে তিনি ব্রতী ছিলেন। সত্য ও ন্যায় প্রতিষ্ঠার ক্ষেত্রে শ্রীকৃষ্ণ তাই ভগবানের আসনে অধিষ্ঠিত।
ভগবান শ্রী কৃষ্ণ ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিণী নক্ষত্রে জন্মগ্রহণ করেন। পঞ্জিকা অনুসারে, ১৮ অগস্ট রাত ৯.২০ মিনিটে পড়ছে জন্মাষ্টমী তিথি। আর তা চলবে আজ ১৯ অগস্ট রাত ১০টা ৫৯ মিনিট পর্যন্ত। তাই এবছর ১৯শে আগষ্ট শুক্রবার জন্মাষ্টমী তিথিতে নানা কর্মসূচির মধ্য দিয়ে শুভ জন্মাষ্টমীর আয়োজন করে বাঘারপাড়া উপজেলার বাশুয়াড়ী ইউনিয়নের আলাদিপুর মহা শ্মশান কমিটি। এবছর জন্মাষ্টমী উপলক্ষে সকাল ১০টায় রেলি বের হয়ে বসুন্দিয়া বাজার প্রদক্ষিন করে শ্মশানে গিয়ে শেষ হয়। এরপর পূজা আরোধনা শুরু হয় আস্তে আস্তে ভক্ত সমাগমে মুখরিত হয়ে ওঠে মন্দির প্রাঙ্গণ। দুপুরে প্রধান অতিথি হিসেবে ভাগবত অনুষ্ঠানের শুভ সূচনা করেন অধ্যাপক ডা: নিকুঞ্জ বিহারী গোলদার। এসময় তিনি বলেন দুষ্টের দমন হেতু যুগে যুগে যেমন মহা অবতারের আবির্ভাব ঘটে তেমনি সমাজ থেকে দুর্নীতি দূর করতে দরকার তেমনি সৎ নিষ্ঠাবান ব্যাক্তির । তিনি আগামী সংসদ নির্বাচনে ৮৮ যশোর ৪ আসনের মনোনয়ন প্রত্যাশী। তিনি বলেন আমি দুর্নীতিমুক্ত সমাজ গড়তে আপনাদের সহযোগিতা চাই। আমি এখনো যেমন আপনাদের সাথে আছি ভবিষ্যতে আমাকে যখন ডাকবেন তখনি পাশে পাবেন। বাবু চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ ভাগবত আলোচনা করেন বিপুল আচার্য। কীর্তন পরিবেশন করেন নিত্যান্দ সাম্প্রদায় মনিরামপুর। এসময় অনুষ্ঠানস্থল পরিদর্শন করেন বসুন্দিয়া পুলিশ ক্যাম্প ও ভিটাবল্লা পুলিশ ক্যাম্পের কর্মকর্তা বৃন্দ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্মশান কমিটির সাধারণ সম্পাদক স্বপন কুমার বসু, প্রেসক্লাব বসুন্দিয়ার প্রচার সম্পাদক অমল কৃষ্ণ পালিত, উপদেষ্টা প্রহ্লাদ অধিকারী,প্রভাত বর্ধন,প্রফেসর স্বপন কুমার পাল, জয়দেব অধিকারী, দিলিপ বিশ্বাস, বাসুদেব সেন,রবিন মজুমদার, বাসুদেব নাথ প্রমূখ।
এসময় দেশ ও জাতির মঙ্গল কামনা বিশেষ প্রার্থনা ও ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করেন ।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ২:৩৩)
  • ৪ঠা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ২০শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৯শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ (হেমন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park