1. admin@gangchiltv.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:১৬ অপরাহ্ন
শিরোনাম :
যশোরে ডিবির অভিযানে অস্ত্র গুলি ও গাঁজা সহ আটক ৩ থানায় মামলা আদাবাটা ফ্রিজে রাখাকে কেন্দ্র করে,”ভাইপোর ছুরিকাঘাতে চাচা খুন” বিতর্কিত পাঠ্যক্রম বাতিলের দাবিতে অভয়নগরে মানববন্ধন। অভয়নগরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত। ঠাকুরগাঁওয়ে জাপার সম্পাদক স্বপন চৌধুরীর শীতবস্ত্র বিতরণ কলমাকান্দায় আই এফ আই সি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপন। ঠাকুরগাঁও-৩ আসনের উপ-নির্বাচনে পীরগঞ্জ উপজেলায় মাঠে থাকবে ৯’শ ১২ জন আনসার সদস্য ঠাকুরগাঁওয়ে ট্রাকচাপায় ২ মটরসাইকেল আরোহীর মৃত্যু মনিরামপুরে জুয়ার আসরে ৬ লাখ টাকাসহ গ্রাপ্তার ১০ জন ঠাকুরগাঁওয়ে রাধাউষা আবাসিক হোটেল থেকে ট্রাকচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নাটোরে এমপি শিমুলের উদ্যোগে নানান কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত

  • আপডেট সময় : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ২১৫ ৯৬বার পঠিত

 

মোঃ জামিল হায়দার (জনি)
নাটোর জেলা প্রতিনিধিঃ

নাটোর সদর ও নলডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের উদ্দ্যোগে স্বাধীনতার মহান স্থাপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার সহ ১৬ জনের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। আজ সোমবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ০৮ টায় সংসদ সদস্যের কান্দিভিটা নিজ বাসভবন চত্ত্বরে জাতীয়-দলীয় ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

সকাল সাড়ে ৯ টায় নাটোর সদর ‍উপজেলা ছাত্রলীগের আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালিত হয়। সকাল ১০টায় সংসদ সদস্যের বাসভবন থেকে শোক র্যালী বের হয়ে কানাইখালী পুরাতন বাসষ্ট্যান্ড আলোচনা সভা প্রাঙ্গনে এসে শেষ হয়।

পরে নাটোর সদর উপজেলা ও পৌর যুবলীগের আয়োজনে কানাইখালী পুরাতন বাসষ্ট্যান্ডে নাটোর পৌর যুবলীগের আহবায়ক এড্যাঃ সাঈম হোসেন উজ্জ্বলের সভাপতিত্বে ও সদর উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল রাজ্জাক ডাবলু’র সঞ্চালনায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চূয়ালী মাধ্যমে বক্তব্য রাখেন, নাটোর সদর ও নলডাঙ্গা-০২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। তিনি তার বক্তব্যে বলেন আমার সহধর্মীনির অসুস্থতার কারণে আমি দেশের বাইরে অবস্থান করায় এমন একটি মুহুর্তে আপনাদের মাঝে উপস্থিত থাকতে না পেরে আমি আন্তরিকভাবে দুঃখিত। ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট আজকের এই দিনে ইতিহাসের মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল সদস্যদের নৃশংসভাবে হত্যা করে। ঐ দিন নিহত সকল শহীদদের আত্মার রুহের মাগফেরাত কামনা করছি। ষড়যন্ত্রকারী খুনি জিয়ার ও তার কিছু বিপথগামী সেনা কর্মকর্তার নেতৃত্বে রাতের আঁধারে এই হত্যাযজ্ঞ চালানো হয়। আল্লাহর ইচ্ছায় সেই দিন বঙ্গবন্ধুর দুই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাইরে থাকায় তারা বেঁচে যায়। আজকে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা তার পিতার স্বপ্ন বাংলাদেশকে একটি সোনার বাংলায় রূপান্তর করছে। দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। কিন্তু আমরা দেখতে পাচ্ছি কিছুদিন যাবত ঐ বিএনপি ও তার দোসররা আবারও মাথাচাড়া দিয়ে উঠছে। তারা শ্লোগান দিচ্ছে পচাত্তার এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার, কত বড় দুঃসাহস তাদের। তারা বিভিন্নভাবে দেশ বিরোধী কর্মকান্ডে লিপ্ত। ঐ খুনি তারেক ও স্বাধীনতা বিরোধী বিএনপি’র উদ্দ্যেশ্যে বলতে চাই আপনারা যতই ষড়যন্ত্র করেন না কেন, কোন লাভ হবে না। বাংলার মানুষ জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে আজ ঐক্যবদ্ধ রয়েছে। অবশ্যই যে কোন পরিস্থিতিতে বাংলার মানুষ আপনাদের মোকাবেলা করবে। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দেওয়ার পর আমি গত ৮ বছর যাবত নাটোরের মানুষদের শান্তিতে রাখতে সক্ষম হয়েছি, শতভাগ নিরাপত্তা নিশ্চিত করেছি। বিগত ৮ বছরে নাটোরে কোন সন্ত্রাসী কর্মকান্ড হয় নাই। আমি প্রিয় নাটোরবাসীর উদ্দ্যেশ্যে বলতে চাই এই শান্তির নাটোরেকে কেও অশান্ত করতে চাইলে, অবশ্যই তাদের প্রতিহত করা হবে, এই নাটোরে থেকে তাদেরকে চিরতরে বিতারিত করা হবে। এই বৃষ্টিভেজা দিনে অত্যান্ত কষ্ট করে দূর-দূরান্ত থেকে আসা সকল নেতা-কর্মী-সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সংসদ সদস্য তার প্রধান অতিথির বক্তব্য শেষ করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, নাটোর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শামসুল ইসলাম, সাবেক দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, পৌর আওয়ামী সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খাঁন চুন্নু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আনু, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রইচ উদ্দিন রুবেল, সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান লিটন, জেলা যুবলীগের সভাপতি বাশিরুর রহমান খান চৌধূরী এহিয়া, সাবেক ছাত্রনেতা ও সাবেক ওয়ার্ড কাউন্সিল মোস্তারুল ইসলাম আলম, সদর ‍উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান আলমগীর, শ্রমিক লীগ নেতা সাইফুল ইসলাম,সদর ‍উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকি, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম, নাটোর সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সুরুজ, জেলা সৈনিক লীগের সভাপতি আমিরুল ইসলাম জনি, মহিলা লীগ নেত্রী শেফালী আক্তার বিজলী, তনু রাণী দাসসহ প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা, উপজেলা ও ইউনিয়ন পয্যায়ের দলীয় পদধারী নেতাকর্মী ও সাংবাদিকবৃন্দ।

পরে দোয়া ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে কর্মসূচী শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ১১:১৬)
  • ২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ৬ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © গাঙচিল টিভি ©
Theme Customized By Theme Park BD