1. admin@gangchiltv.com : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে মানহানিকর মন্তব্যের অভিযোগে তরুণ গ্রেপ্তার আগাম ভুট্টা চাষে ব্যাস্ত নীলফামারীর ভুট্টা চাষীরা ঠাকুরগাঁও জেলা পরিষদের নবনির্বাচিত কমিটির প্রথম সভা ও সদস্যদের বরণ ঠাকুরগাঁওয়ে জেএসডি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় বাবা-মা ও মেয়ের মর্মান্তিক মৃত্যু ঝিনাইদহে নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ট্রেন দূর্ঘটনা রুখতে, ডিজিটাল রেল ক্রসিং আবিস্কার করলো চার বন্ধু মধ্যেরাতে রেলস্টেশনে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করলো ‘বিবেক’ উজিরপুরের ওটরায় দাওয়াতী ইসলামী জলসা অনুষ্ঠিত। হিলিতে বাংলাদেশ – ভারত সাংবাদিক ফ্রেন্ডশিপ ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

নড়াইল সদর কড়োলা ইউনিয়নের হতদরিদ্রের বয়স্ক ভাতার টাকা আত্মসাৎ করায় সংবাদ সম্মেলন।

  • আপডেট সময় : সোমবার, ১৮ জুলাই, ২০২২
  • ১০২ ৯৬বার পঠিত

 

নড়াইল প্রতিনিধিঃ নড়াইল সদর উপজেলার ৮নং কড়োলা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যানের যোগসাজশে অভিনব কৌশলে প্রধানমন্ত্রীর উপহার হতদরিদ্র দের বয়স্ক ভাতা টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গিয়াছে।

১৭ জুলাই (রবিবার) সকাল ১১ টায় কড়োলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুক্ত ও সাধারণ সম্পাদক উৎপল সাংবাদিক দের জানান, ২০২১-২২ অর্থ বছরের অসহায় হতদরিদ্র দের প্রধানমন্ত্রীর উপহার হিসাবে বয়স্ক ভাতা হিসাবে ইউনিয়ন পরিষদ কতৃক তালিকা ভুক্ত করে বিকাশ এ্যাকাউন্টের মাধ্যমে ছয় হাজার টাকা দেওয়ার কথা।
এরই ধারাবাহিকতায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের নির্দেশে কড়োলা ইউনিয়নে বাছাইকৃত নতুন ১৭০ ও ১২৯ মোট নতুন ২৯৯জনের তালিকা নিবন্ধিত হয়ে আসে। এর মধ্যে প্রায় ১৭০ জনের বয়স্ক ভাতার টাকা আত্মসাৎ করা হয়েছে।

তাদের মধ্যে অরবিন্দ সমাদ্দার (৬৫) গ্রাম আকদিয়ার চর, যার বিকাস এ্যাকাউন্ট নং-০১৮৬১-৫৯৬৬৪৮। গৌয়ুর রায় (৭৫) গ্রাম আকদিয়াচর বিকাশ এ্যাকাউন্ট নং-০১৮৬৭-৩৮৭৭১৪, হিরামতি মালাকার স্বামী হিমেল মালাকার, বিকাস এ্যাকাউন্ট নং-০১৮৬৭-৩৮৮২৫৪,
প্রভাষ কুমার বিশ্বাস আকদিয়া চর বিকাস এ্যাকাউন্ট নং ০১৮৬১-৫৯৬৬৭৯। সহ আরও অনেকের এ্যাকাউন্ট নাম্বার খোলা আছে,যার সকল এ্যাকান্টের পাঁচ ওয়ার্ড নাম্বার একই। আর এই কাজের দায়িত্ব পান ওই ইউনিয়নের মহিলা মেম্বার মঞ্জিরা বেগমের ছেলে তুহিন।

ভুক্তভোগীরা সাংবাদিক দের অভিযোগ করে বলেন, মহিলা মেম্বার মঞ্জিরা বেগমের ছেলে মোঃ তুহিন ১২ জুলাই, মঙ্গলবার আমাদের সকলকে বলে আপনারা সকলে আপনাদের নতুন বিকাশ এ্যাকাউন্টের সিমকার্ড নিয়ে যান। পরে যখন আপনাদে তালিকা ভুক্ত বই আসবে তখন আপনাদের সকলের বিকাশ এ্যাকাউন্টে ৬০০০ টাকা পেয়ে যাবেন।

সেই অনুযায়ী আমরা সকলেই আমাদের নিবন্ধিত বিকাশ এ্যাকাউন্টের সিমকার্ড নিয় আসি। ইতিমধ্যে আমরা জানতে পারি আমাদের সকলের তালিকা ভুক্ত অনুযায়ী প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ৬০০০, হাজার টাকা এ্যাকাউন্টে যোগ হয়। কিন্তু আমাদের সেই টাকা ওই দোকানদার তুহিনের যোগসাজশে চেয়ারম্যান মেম্বারের আগেই বিকাশ এ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়েছে। তারপর আমাদের ওই নতুন বিকাশ এ্যাকাউন্ট নিবন্ধিত সিমকার্ড দেওয়া হয়েছে।

পরে আমরা সকলে ওই নতুন বিকাশ এ্যাকাউন্টের সিম কার্ডটি থেকে টাকা উত্তোলন করতে গিয়ে দেখতে পাই আমাদের এ্যাকাউন্ট থেকে আগেই টাকাটা তুলে নেওয়া হয়েছে। যার তথ্য প্রমান সাংবাদিক দের কাছে তুলে ধরা হয়েছে।

এবিসয়ে আমরা মৌখিক ভাবে চেয়ারম্যান আশিষের কাছে জানালে কোন পদক্ষেপ না নেওয়ায় আমরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদকের কাছে জানাই। এবং তিনারা আমাদের আস্বস্ত করেছেন যেহেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রান ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধিনে হতদরিদ্র দের বয়স্ক ভাতার তালিকায় নাম রয়েছে সে হেতু আপনারা টাকাটি ফেরত পাবেন।

এ অভিযোগের বিসয় আশিষ বিশ্বাসের কাছে আজ রাত ৮.১৯ মিনিটে তার ব্যবহৃত ১০৭১২-৮৭৭৫০৩ ফোন করে জানতে চাইলে তিনি বলেন, এ অভিযোগ সত্য নয়, যারা টাকা পাইনি বলে অভিযোগ করেছেন তাদের তালিকায় কোন নামই নাই। বরং এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে ওই দুই বহিষ্কৃত ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক। তাই আমি এর তিব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। এবং আমিও দু’একদিনের মধ্যে সংবাদ সম্মেলন করে বিসয়টি পরিস্কার করে দিবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ২:১৬)
  • ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৬ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © গাঙচিল টিভি ©
Theme Customized By Theme Park BD