1. admin@gangchiltv.com : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন
শিরোনাম :
লোহাগড়ায় পুলিশের হাতে ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। প্রাণ রক্ষাকারী জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে দাকোপের শরিফস্। ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণ উদ্বোধন কিশোরগঞ্জ ডিবি কর্তৃক ১২০ (একশত বিশ) পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার। লোহাগড়ায় শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি। খন্ডকালীন শিক্ষক পূর্ব পদে বহাল শর্তে আদালত থেকে জামিন পেলেন প্রধান শিক্ষক। নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে নির্মাণের শুভ উদ্বোধন। কিশোরগঞ্জের ইটনায় ১০(দশ) কেজি গাঁজাসহ ১জন গ্রেফতার। নড়াইলের কৃতি সন্তান বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর জন্মবার্ষিকী পালিত। নড়াইলের নড়াগাতী খাটের নিচে থেকে ২৪কেজি গাঁজা উদ্ধারসহ ১জন গ্রেফতার।

তাবুতে সাকিনাঃ- ইতিহাস ও রহস্য (পর্বঃ-০২)

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ১৪০ বার পঠিত

মোঃ মনিরুজ্জামান। 

তাবুতে সাকিনা যখন হযরত মুসা আঃ এর কাছে ছিলো তখন তিনি এই সিন্দুকের ভিতর পবিত্র গ্রন্থ তাওরাত সহ মুসা আঃ এর ব্যবহৃত কিছু প্রয়োজনীয় জিনিসও রাখতেন যেমন লাঠি মোবারক , মোবারক, পোশাক মোবারক, এবং তিনি তার স্যান্ডেল জোয়াও রাখতেন। এই সিন্দুকের ভিতর তিনি তার ভাই বনী হারুন আঃ এর পাগড়িও রাখতেন। বনী ঈসরাঈলের উপর নাজিল হওয়া কিছু সামান্য পরিমাণ মান্ন’ও তিনি এই সিন্দুকের ভিতর রাখতেন।

তিনি এই সিন্দুকটি যুদ্ধের সময় সম্মুখে রাখতেন যার কারণে নবী ইসরাঈলীদের হৃদয়ে শান্তি বিরাজমান থাকতো।
কিন্তু মুসা আঃ এর পরে বনী ইসরাঈলীরা এটার সুরক্ষা দিতে ব্যর্থ হয়। যার ফলে এই পবিত্র সিন্দুকটি আমালিকা সম্প্রদায়ের দখলে চলে যায়। আমালিকা সম্প্রদায়ের মানুষ এই পবিত্র সিন্দুকটি ময়লা এবং অপবিত্র স্থানে ফেলে রাখে এবং এই সিন্দুকের প্রতি অসম্মান প্রদর্শন করলো। এমন নিকৃষ্ট কাজ করার কারণে তাদের উপর মহামারি আসে ও বিভিন্ন প্রকার রোগে আক্রান্ত হয়ে মানুষ মরতে থাকলো এবং তারা নারা রকম মুসিবতে পড়লো, একপর্যায়ে তাদের পাচটি জনবসতি এলাকা ধ্বংস্তুপে পরিনত হয়ে গেল। তখন তাদের বুঝতে বাকি রইল না যে এই তাবুতে সাকিনার প্রতি অসম্মানের কারণেই এমন হয়েছে। তখন তারা সিন্দুকটিকে একটি গুরুর গাড়ির উপর রাখলে সেটা ফেরেস্তারা আবারও বনী ইসরাঈলীদের কাছে পৌঁছে দিলেন এবং পূর্ব কথা অনুযায়ী তালুতকে তাদের বাদশা হিসাবে গ্রহণ করলো।

বিশ্বনবী সঃ এর ৩০০ মোজেজা নাম কিতাবের ৩য় পরিচ্ছেদ, পৃষ্ঠাঃ২৩৭- এ বলা হয়েছে ;
নোমায়ন ইবনে আব্দুল্লাহ এবং হিশাম ইবনে আস সহ একজন ব্যক্তিকে হযরত আবুবকর রাঃ এর শাসনামলে রোমান সম্রাটের নিকট পাঠিয়েছিলেন, তারা বলেন আমরা জাবালা ইবনে আইহামের নিকট গিয়েছিলাম এবং তিনি আমাদের সম্রাটের কাছে পৌঁছে দিলেন, সেখানে গিয়ে আমার একটি সুসজ্জিত এবং স্বর্ণখচিত সিন্দুক দেখলাম ওই সিন্দুকটির ভিতর বেশকিছু ছোট প্রকোষ্ঠ ছিলো সম্রাট একটি প্রকোষ্ঠ থেকে কৃষ্ণ বর্ণের একটি রেশমি রুমাল রের করলেন উহাতে হযরত আদম আঃ এর চিত্র ছিলো……।

বিঃদ্রঃ এখন থেকেই আগামীকাল ২য় পর্ব লেখা হবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সন্ধ্যা ৭:০৮)
  • ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park