1. admin@gangchiltv.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
কালিয়ায় মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। লোহাগড়ায় পুলিশের হাতে ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। প্রাণ রক্ষাকারী জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে দাকোপের শরিফস্। ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণ উদ্বোধন কিশোরগঞ্জ ডিবি কর্তৃক ১২০ (একশত বিশ) পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার। লোহাগড়ায় শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি। খন্ডকালীন শিক্ষক পূর্ব পদে বহাল শর্তে আদালত থেকে জামিন পেলেন প্রধান শিক্ষক। নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে নির্মাণের শুভ উদ্বোধন। কিশোরগঞ্জের ইটনায় ১০(দশ) কেজি গাঁজাসহ ১জন গ্রেফতার। নড়াইলের কৃতি সন্তান বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর জন্মবার্ষিকী পালিত।

নাটোরের সিংড়ায় রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ!

  • প্রকাশের সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ১৯৬ বার পঠিত

 

জনি, নাটোর জেলা প্রতিনিধিঃ

নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়ন বামিহাল বাজার থেকে ০২ নং ডাহিয়া ইউনিয়নের বড়গ্রাম বাজারের পাকা রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠান ও উপজেলা ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে। প্রায় চার কিলোমিটার নির্মিত এ রাস্তায় ব্যবহার করা হচ্ছে নিন্মমানের ইটসহ কিছু কিছু জায়গায় বালির বদলে মাটি ও ইটের খোয়ার পরিবর্তে রাস্তার ব্যবহারকৃত পুরাতন পিচ ও পুরাতন ইট খোয়া দিয়ে এই রাস্তা নির্মান করতেছে।

এলাকাবাসীর অভিযোগ, উপজেলা প্রকৌশলী অফিসার হাসান আলীর সাথে যোগসাজসে এসব করছে ঠিকাদার এমনটাই ভাবছে স্থানীয়রা।

অবিলম্বে রাস্তায় এসব নিন্মমানের ইট অপসারণ করে উন্নতমানের ইট দিয়ে নতুন করে রাস্তা নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী। এমন কি রাস্তার কাজ শেষ না হতেই রাস্তার দু’পাশের ব্লোগ গুলো ভেঙ্গে ভেঙ্গে পরতেছে।

এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এলাকাবাসীদের। এরই মধ্যে এই রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠান ও উপজেলা প্রকৌশলী অফিসার হাসান আলীর বিরুদ্ধে।

এলাকাবাসীর অভিযোগ, প্রকৌশলী অফিসারকে ম্যানেজ করেই হয়তো এই রাস্তায় ব্যবহার করা হয়েছে নিন্মমানের ইট ও কিছু কিছু জায়গায় বালির বদলে মাটি ও খোয়ার পরিবর্তে পুরাতন পিচ ও মাটি।

এলাকাবাসীরা আরো অভিযোগ করেন, এই কাজে অনিয়মের বাধা দিতে গেলে বিভিন্নভাবে হুমকি দেয়া হয় তাদের। তাই ক্ষুব্ধ তারা। তাদের দাবি নিন্মমানের ইট অপসারণ করে উন্নতমানের ইট দিয়ে অবিলম্বে নতুন করে রাস্তা নির্মাণ করা হোক।

টিকাদার আনিছ হাজির সাথে যোগাযোগ করার চেষ্টা করিলে তাহার ছেলে সোয়াইব হোসেন মাছুদ ও উপজেলা প্রকৌশলী হাসান আলী এলাকাবাসীর এই অভিযোগ কে অস্বীকার করেন, হাসান আলী বলেন এই রাস্তার বোরাদ্দ প্রায় ১ কোটি টাকা ও টিকাদারের ছেলে সোয়াইব হোসেন মাছুদ বলেন ১ কোটি টাকার বেশি বরাদ্দ, তবে রাস্তার কোন অনিয়ম পাই নাই।

উপজেলা প্রকৌশলী হাসান আলী বলেন, ১০(এপ্রিল) রবিবারে আমি রাস্তার কাজ তদন্ত করেছি কোন অনিয়ম পাই নাই তবে পুনরায় তদন্ত করে বিষয় টি দেখা হবে।

রাস্তায় এসব নিন্মমানের ইট অপসারণ করে উন্নতমানের ইট দিয়ে নতুন করে রাস্তা নির্মাণে সংশ্লিষ্টরা দ্রুত পদক্ষেপ নিবেন এমনটাই দাবি এলাকাবাসীর।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • শনিবার (বিকাল ৪:৫৭)
  • ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park