1. admin@gangchiltv.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
শিরোনাম :
কালিয়ায় মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। লোহাগড়ায় পুলিশের হাতে ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। প্রাণ রক্ষাকারী জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে দাকোপের শরিফস্। ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণ উদ্বোধন কিশোরগঞ্জ ডিবি কর্তৃক ১২০ (একশত বিশ) পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার। লোহাগড়ায় শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি। খন্ডকালীন শিক্ষক পূর্ব পদে বহাল শর্তে আদালত থেকে জামিন পেলেন প্রধান শিক্ষক। নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে নির্মাণের শুভ উদ্বোধন। কিশোরগঞ্জের ইটনায় ১০(দশ) কেজি গাঁজাসহ ১জন গ্রেফতার। নড়াইলের কৃতি সন্তান বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর জন্মবার্ষিকী পালিত।

বিধবা মোমেনা আক্তার হত দরিদ্র হয়েও কপালে জুটেনি প্রধানমন্ত্রীর উপহারের ঘর।

  • প্রকাশের সময় : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ২০২ বার পঠিত

 

আশিকুর রহমান,কলমাকান্দা প্রতিনিধিঃ

মানুষের মৌলিক অধিকারের মধ্যে বাসস্থান হলো অন্যতম।
বাংলাদেশ সরকার এই বাসস্থানের সুযোগ করে দিলেও সরকারের অনুদানের ঘর এখনো অনেকেরই কপালেই জুটেনি।

তেমনি নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার সদর ইউনিয়ন এর ৩ নং ওয়ার্ডের কালীহালা গ্রামের বাসিন্দা মোমেনা আক্তারও কোনো ঘর বা সরকারি কোনো অনুদান পাননি ।

নেই কোনো চাষ বাষ করার জন্য কোনো জমি, নেই কাজ করে সংসার চালানোর মতো স্বামর্থ্য, একটি হাত ও একটি পা অবশ। মানুষের বাড়ি বাড়ি ভিক্ষা করে চালান তার সংসার, করেন ভূয়ার কাজও।সংসারের হাল ধরার মতো নেই কেউই।

প্রায় তিন বছর আগে তার স্বামী সবাইকে ছেড়ে পরপারে পাড়ি জমান।দুই সন্তানের জননী ও বিধবা মহিলার মোমেনা আক্তার তখন থেকেই হয়ে পড়েন অসহায় ও সুবিধা বঞ্চিত।

সরজমিনে গিয়ে দেখা যায়, মোমেনা আক্তারের ঘড়টি ভেঙে দুমরে মুছরে গিয়েছে।

মোমেনা আক্তার জানান, গত ১ বছর আগে ঘরটি ঝড় তুফানে ভেঙে গেলেও আজ পর্যন্ত ঘড়টি মেরামত করতে পারেননি তিনি।
বর্তমানে তিনি এক প্রতিবেশীর ঘরে আশ্রিত আছেন।

স্থানীয় বাসিন্দা মোঃ জাহাঙ্গীর আলম সহ বেশ কয়েকজন জানান,মোমেনা আক্তার দীর্ঘদিন ধরেই এই ভাংগা ঘড়টি নিয়ে খুবই দুরাবস্থায় আছেন।আজ পর্যন্ত কোনো সরকারি অনুদানও জোটেনি তার কপালে।

স্থানীয় সরকার ও মাননীয় প্রধানমন্ত্রী যেন তার দিকে একটু সুনজর দেন এবং একটি ঘড়ের ব্যাবস্থা করে দেন সেই প্রত্যাশাই ব্যাক্ত করেন এলাকাবাসী।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • শনিবার (বিকাল ৩:১২)
  • ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park