1. admin@gangchiltv.com : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
শিরোনাম :
লোহাগড়ায় পুলিশের হাতে ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। প্রাণ রক্ষাকারী জনকল্যানকর প্রতিষ্ঠান হিসেবে রুপ নিয়েছে দাকোপের শরিফস্। ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপী কারুশিল্প প্রশিক্ষণ উদ্বোধন কিশোরগঞ্জ ডিবি কর্তৃক ১২০ (একশত বিশ) পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার। লোহাগড়ায় শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি। খন্ডকালীন শিক্ষক পূর্ব পদে বহাল শর্তে আদালত থেকে জামিন পেলেন প্রধান শিক্ষক। নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে নির্মাণের শুভ উদ্বোধন। কিশোরগঞ্জের ইটনায় ১০(দশ) কেজি গাঁজাসহ ১জন গ্রেফতার। নড়াইলের কৃতি সন্তান বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর জন্মবার্ষিকী পালিত। নড়াইলের নড়াগাতী খাটের নিচে থেকে ২৪কেজি গাঁজা উদ্ধারসহ ১জন গ্রেফতার।

রমজান মাসে লোডশেডিংয়ে অতিষ্ঠ নলডাঙ্গাবাসী

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ২৫৭ বার পঠিত

 

মোঃ জামিল হায়দার (জনি)
নাটোর জেলা প্রতিনিধিঃ

নাটোরের নলডাঙ্গা উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন এলাকা হিসেবে ঘোষণা করা হলেও হঠাৎ করেই বিদ্যুৎ বিভ্রাটে চরম ভোগান্তির শিকার উপজেলাবাসী। শতভাগ বিদ্যুতায়ন এলাকা হলেও বর্তমানে হচ্ছে না নিয়মিত বিদ্যুৎ সরবরাহ। তাই ঘনঘন লোডশেডিং, আবার বিদ্যুৎ থাকলেও লো ভোল্টেজের কারণে ভোগান্তিতে পড়তে হচ্ছে উপজেলার বাসিন্দাদের। বিশেষ করে মুসলমানদের বৃহত্তম ধর্মীয় আরাধনার মাস পবিত্র মাহে রমজানে লোডশেডিংয়ে এই তীব্র গরমের মধ্যে অতিষ্ঠ হয়ে পড়েছেন সকল মুসল্লিরা। বিদ্যুতের এমন আসা-যাওয়ায় ক্ষোভ বাড়ছে সাধারণ মানুষের মাঝে।

উপজেলাবাসীর অভিযোগ, রমজান মাসের শুরু থেকেই বিশেষ করে ইফতার, তারাবিহ নামাজ ও সাহরির সময় লোডশেডিং দেখা দেয়। যার ফলে তীব্র গরমের মধ্যে নামাজ আদায় করতে হচ্ছে।
উল্লেখ্য যে নাটোরের দ্বিতীয় বৃহত্তম বিল হিসেবে পরিচিত হালতির বিল, এই বিলে আবাদিজমি প্রায় ৮ হাজার হেক্টর এর মধ্যে ৫ হাজার ৫০০ হেক্টর জমিতে বোরো ধান চাষআবাদ করা হয়। নিয়মিত লোডশেডিংয়ে ফসলের মাঠে ব্যাহত হচ্ছে সেচ ব্যবস্থা। এতে কৃষকের মাঝে আতংক বিরাজ করছে।

এ জন্য বিদ্যুৎ অফিস কর্তৃপক্ষের গাফিলতিকে দায়ী করছেন গ্রাহকরা। তাই দ্রুত সকল সমস্যা সমাধান করে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য কর্তৃপক্ষকে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান গ্রাহকরা।

এ বিষয়ে নলডাঙ্গা জোনাল অফিসের এজিএম আল ইমরান আহমেদ জানান, রক্ষণাবেক্ষণের কারণে বিরিয়ানায় গ্যাস উৎপাদন প্রায় অর্ধেক কমেছে। ফলে গ্যাস ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে গ্যাসের সরবরাহ ব্যাহত হওয়ায় বিদ্যুৎ উৎপাদন কমে গেছে। নলডাঙ্গায় বিদ্যুতের চাহিদা সাড়ে ৭ মেগাওয়াট তবে বরাদ্দ ৫ মেগাওয়াট। তাই বিদ্যুত ঘাটতি সামাল দিতে বিভিন্ন সময় এলাকা ভেদে লোড ম্যানেজম্যান্ট করতে হচ্ছে। যার কারণে লোডশেডিং হচ্ছে। আশা করা হচ্ছে শীঘ্রই পরিস্থিতি স্বাভাবিক হবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (বিকাল ৫:৪০)
  • ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  গাঙচিল টিভি
Theme Customized By Shakil IT Park